কিভাবে ফাইভার গিগ র‍্যাংক করবেন? ২০২২

 


কোন সার্চ ইঞ্জিনে কে প্রথম হবে এবং কে শেষ হবে তা নির্দিষ্ট সার্চ ইঞ্জিনের উপর নির্ভর করে। গুগলের সার্চ ইঞ্জিনের কিছু অ্যালগরিদম রয়েছে, একইভাবে বিং-এর কিছু নির্দিষ্ট র‌্যাঙ্কিং ফ্যাক্টর রয়েছে। ফাইবার সার্চ ইঞ্জিনেরও নিজস্ব র‌্যাঙ্কিং ফ্যাক্টর রয়েছে।


কোন সার্চ ইঞ্জিন কখনই তাদের র‌্যাঙ্কিং ফ্যাক্টরগুলো আপনাকে বলবে না। কিন্তু বিশেষজ্ঞরা তাদের নিজস্ব অভিজ্ঞতা থেকে বুঝেছেন, একটি নির্দিষ্ট সার্চ ইঞ্জিন কীভাবে কাজ করে? বা এই সার্চ ইঞ্জিনের র‌্যাঙ্কিং ফ্যাক্টরগুলো কী কী? আমি একজন বিশেষজ্ঞ হওয়ার দাবি করছি না, তবে অভিজ্ঞতার সাথে আমি ফাইবারে অনেক সূক্ষ্ম জিনিস পেয়েছি যা বেশিরভাগ লোক জানে না বা জানা উচিত নয়। এগুলো আসলে পর্যবেক্ষণের বিষয়। যারা ফাইবার অ্যালগরিদম নিয়ে একটু সন্দিহান তারা অবশ্যই আমার করা পয়েন্টগুলির সাথে একমত হবেন।


অর্ডার ইন কিউ: ফাইবারে একটি গিগে কতগুলি অর্ডার চলছে তা গিগ শিরোনামের নীচে লেখা আছে। ফাইবার মূলত গিগগুলিকে র‍্যাঙ্ক করে যা নিয়মিত অর্ডার পায়। যারা তার ফাইবার সার্চ র‌্যাঙ্কিং-এর শীর্ষে আছেন, তাদের বেশিরভাগই দেখবেন যে গিগগুলোতে সবসময় কিছু রানিং অর্ডার থাকে।


লুকানো পর্যালোচনা: প্রতিটি অর্ডার সম্পূর্ণ করার পরে, ক্রেতা প্রথমে একটি পর্যালোচনা দেয়, যা আমরা দেখতে পাই আমাদের প্রোফাইলে যোগ করা হয়েছে। যাইহোক, অর্ডার সম্পন্ন করার কয়েকদিন পরে (3 দিনের মধ্যে) ক্রেতাকে আরেকটি পর্যালোচনার জন্য বলা হয়, যাকে হিডেন রিভিউ বলা হয়, এবং এটি কাউকে দেখানো হয় না। ক্রেতারা আবার এখানে পর্যালোচনা করতে পারেন. এই হিডেন রিভিউটি গিগ র‍্যাঙ্কিংয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ। খারাপ ক্রেতা লুকানো পর্যালোচনা দেওয়া, আপনার গিগ র্যাঙ্ক করা প্রায় অসম্ভব। কিন্তু তুমি কখনো তা বুঝবে না। আমার ইউটিউব চ্যানেলে হিডেন রিভিউ নিয়ে একটি ভিডিও আছে, আপনি চাইলে দেখতে পারেন

উপার্জন: আপনি একটি গিগ থেকে যত বেশি উপার্জন করবেন, সেই গিগটি র্যাঙ্ক করার সম্ভাবনা তত বেশি। যাইহোক, প্রতিটি অর্ডারের মান এখানে খুব গুরুত্বপূর্ণ। ধরুন আপনি 20 এর জন্য একটি অর্ডার সম্পূর্ণ করেন, অন্যটি 50 ডলারে। যে কেউ 50 এর জন্য একটি অর্ডার সম্পূর্ণ করেন তার গিগ র‌্যাঙ্ক করার সম্ভাবনা বেশি।

রেটিং: আপনার গিগ রেটিংও গিগ র‌্যাঙ্কিংয়ে খুবই গুরুত্বপূর্ণ। গিগ র‌্যাঙ্কিং নির্ভর করে রেটিং কতটা ভালো এবং রেটিং কতটা বেশি তার ওপর।

রূপান্তর হার: রূপান্তর হার হল আপনার গিগে ক্লিকের শতাংশ এবং কতজন লোক আপনাকে নিয়োগ দিয়েছে। ধরুন 100 জন লোক আপনার গিগে ক্লিক করেছে, 5 জন অর্ডার করেছে, তাহলে আপনার কনভার্সন রেট 5%। এখন অন্য ব্যক্তির রূপান্তর হার 7, তাহলে তার গিগ র্যাঙ্ক করার সম্ভাবনা বেশি।

এছাড়াও, আপনার গিগ র‍্যাঙ্কিং নির্ভর করে প্রধান কীওয়ার্ড, LSI, KW ঘনত্ব, LSI সহ সঠিক ট্যাগ, প্রোফাইল ইত্যাদির উপর।

Next Post Previous Post