অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

 অ্যাফিলিয়েট মার্কেটিং কি?



ধরুন আপনার একটি ফেসবুক পেজ বা গ্রুপ আছে। আর সেই গ্রুপ/পেজে বেশ ফলোয়ার আছে।


এখন আপনি একটি কাজ করেছেন!

ধরুন আমার একটি ব্যবসা আছে যেখানে আমি ওয়েবসাইট পরিষেবা প্রদান করি। অথবা আমার মোবাইলের দোকান আছে।


এখন যদি আমাদের মধ্যে একটি চুক্তি হয় যে আপনি আমার ব্যবসায়িক পণ্য/সেবা আপনার ফেসবুক গ্রুপ/পেজে পোস্ট করবেন এবং আপনার পোস্টের মাধ্যমে যারা আমার কাছ থেকে পণ্যটি কিনবেন তাদের প্রত্যেকের জন্য আমি আপনাকে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করব।



উদাহরণস্বরূপ, আমার কাছে 10,000 টাকা মূল্যের একটি মোবাইল ফোন আছে। আপনি পোস্ট করেছেন যে, "এই ফোনটি খুব ভাল, এই ফোনটিতে এই বৈশিষ্ট্য রয়েছে। যারা আগ্রহী তারা এই দোকান থেকে কিনতে পারেন, অথবা এই লিঙ্ক থেকে কিনতে পারেন।"


এখন, আমি আপনার মাধ্যমে আমার ফোন বিক্রি করতে পারি, আপনি আমার কাছ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা পাবেন।


যদি আমার ফোনের দাম 10,000 হয়, এবং আপনি যদি প্রতিটি ফোনের জন্য 1000 টাকা পান, তাহলে যদি আপনার থেকে 5 জন এসে আমার ফোনটি কিনে নেয়, আপনি আমার কাছ থেকে 5,000 টাকা পাবেন।

আর ৫০টি ফোন বিক্রি হলে পাবেন ৫০ হাজার টাকা!

এটি হল অ্যাফিলিয়েট মার্কেটিং।


যাইহোক, এটি শুধুমাত্র ফেসবুক পেজ প্রযোজ্য নয়. আপনি যেকোনো প্ল্যাটফর্মে এটি করতে পারেন। যেমন


YouTube

ওয়েবসাইট

ব্লগ

কোরা

ফেসবুক

ইনস্টাগ্রাম

লিঙ্কডইন ইত্যাদি

আপনি অন্য লোকেদের প্রতি যে সহায়তা প্রদান করেন তার সাথে আপনাকে আরও বৈষম্যমূলক হতে হবে। কারণ, যত বেশি মানুষ জানবে, তত বেশি বিক্রি হবে, এবং আপনার ব্যালেন্স বাড়তে থাকবে।

বেশ মজার সিস্টেম না?

কোন প্রকার অর্থ বিনিয়োগ ছাড়াই আয় করতে পারবেন.!


ধন্যবাদ,

Next Post Previous Post