কিভাবে ফেসবুক পেজের ফলোয়ার বাড়ানো যায় I

যারা অনলাইনে বা ফেসবুক পেজের মাধ্যমে ব্যবসা করতে চান তাদের জন্য আজকের নিবন্ধটি খুবই গুরুত্বপূর্ণ। আজ আমি আপনাদের বলব কিভাবে আপনি আপনার ফেসবুক পেজে ফলোয়ার বাড়াতে পারেন। তাই অনুগ্রহ করে পুরো লেখাটি পড়ুন।

আজকাল, অনলাইন বাণিজ্য সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। নারী বা পুরুষ সকল বয়সের মানুষ অনলাইন বাণিজ্যের দিকে ঝুঁকছে। উদ্যোক্তারা নতুন আইডিয়া এবং অনেক পণ্য নিয়ে একই ঘরে। এতে বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়

 

কিভাবে আপনি আপনার ফেসবুক পেজ জনপ্রিয় করতে পারেন? 

:আপনার ফেসবুক পেজকে জনপ্রিয় করার একটি উপায় হল প্রথমে আপনার পেজের জন্য একটি ভালো নাম বেছে নেওয়া। ভাল নাম: সহজ, বিরল নামগুলি সেরা। এই ক্ষেত্রে, আপনি যে পণ্যটি বিক্রি করবেন তার সাথে আপনাকে অবশ্যই নামের সাথে মিল রাখতে হবে। আপনি শিরোনাম দেখে পেজটি সম্পর্কে ধারণা পেতে পারেন।

 

 কাস্টমাইজ পেজ: 

পৃষ্ঠা গঠন সংশোধন করা প্রয়োজন. অর্থ: বর্ণনা, উদ্ধৃতি, ঠিকানা, খোলার সময়, ওয়েবসাইট, ফোন নম্বর এবং অবস্থান সঠিকভাবে লিখতে হবে। একটি কাস্টম অ্যানিমেশন বা ভিডিও কভার যোগ করুন।আপনি যদি একটি ফটো আপলোড করেন, এটিতে একটি ক্যাপশন যোগ করুন। আপনি আপনার পৃষ্ঠায় আপনার সবচেয়ে আকর্ষণীয় পোস্ট পিন করতে পারেন

 

 অন্যান্য পেজে লাইক ও কমেন্ট করুন: 

জনপ্রিয়তা বাড়ানোর একটি ভাল উপায় হল আপনার পেজে লাইক দেওয়া এবং অন্যান্য পেজে করা ইতিবাচক মন্তব্য করা এবং সেগুলিতে গঠনমূলক মন্তব্য করা। এটি করার মাধ্যমে, আপনি দেখতে পাচ্ছেন যে আরও লোকেরা আপনার পেজে অনুসরণ করবে, লাইক করবে এবং মন্তব্য করবে। কিভাবে ফেসবুক পেজে লাইক পাবেন? এছাড়াও আপনার পৃষ্ঠাটি পৃষ্ঠার প্রশাসক বা মডারেটরদের দ্বারা পরিদর্শন করা হবে৷

 

 পেজে মেসেজ বা কল অপশন চালু রাখা :  

নিশ্চিত করুন যে আপনার ব্যবসার পৃষ্ঠার শীর্ষে একটি বার্তা বা অনুসন্ধান বোতাম রয়েছে এবং আপনার কাছে পর্যাপ্ত পণ্য থাকলে, পৃষ্ঠার শপিং বিভাগে একটি অনুসন্ধান বোতাম যুক্ত করুন৷ এই ক্ষেত্রে, বার্তা বা কল বোতাম ব্যবহার করে গ্রাহকদের আপনার সাথে যোগাযোগ করা খুব সহজ করে তোলে।

 পৃষ্ঠার নাম অনুসারে গ্রুপ তৈরি করা: 

আপনি আপনার পৃষ্ঠার অনুসরণ বাড়ানোর জন্য আপনার বিভিন্ন গ্রাহক আলোচনা বা পোস্টের জন্য গ্রুপ তৈরি করতে পারেন। গ্রুপ কখনও কখনও জৈব আগ্রহ বৃদ্ধি করতে পারে.

 
 

সব সময় লাইভ ভিডিও করা

 তাত্ক্ষণিক ভিডিওগুলি আপনার পৃষ্ঠা অনুসরণকারী বা জনপ্রিয়তা বাড়ানোর আরেকটি সহজ উপায়। পেজে আরো ভিডিও বানান। এই ক্ষেত্রে, পণ্য বা পৃষ্ঠার সাথে সামঞ্জস্যপূর্ণ যে কোনও সামগ্রীর জন্য লাইভ ভিডিও তৈরি করা যেতে পারে। ফেসবুক এখন নিউজ ফিডের শীর্ষে ভিডিও রাখার চেষ্টা করছে। এই ক্ষেত্রে, একটি প্রদর্শন বা উপস্থাপনা হিসাবে একটি পণ্য বা পরিষেবা দেখান।

 

আরও তথ্য সহ পোস্ট করুন:

 অনুগ্রহ করে কম শব্দে আরও তথ্য পাঠান। এতে ফেসবুকের নাগাল বাড়ে। সেরা জৈব ফেসবুক পোস্টের দৈর্ঘ্য 40 থেকে 80 অক্ষর। ইংরেজিতে কথোপকথন আছে। পোস্ট করার সময় মনে রাখতে হবে: গ্রাহক আপনার পোস্টে আগ্রহী কিনা তা নিশ্চিত করুন। তাই আপনার শব্দ চয়ন করুন যা আপনার গ্রাহকদের খুশি করবে।

 ভুল তথ্য দিবেন না :

 অধিভুক্ত পৃষ্ঠার প্রচারের জন্য জাল সামগ্রী জমা দেবেন না বা মিথ্যা সামগ্রী পোস্ট করবেন না। মনে রাখবেন যে ফেসবুকে ভুল তথ্য আজ সাধারণ। আপনি যদি একটি ত্রুটি বার্তা পান, আপনার পৃষ্ঠাটি পুনরায় তালিকাভুক্ত করা হবে৷ শেয়ার করার সময়, মনে রাখবেন যে আপনার নিবন্ধটি তথ্যপূর্ণ এবং মানুষের কাছে বিশ্বাসযোগ্য হওয়া উচিত। মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করবেন না।

 

 ভিউ পেজের যাওয়া চালিয়ে যান :

আপনার Facebook পেজ উন্নত করার আরেকটি উপায় হল প্রতিদিন আপনার পেজ ভিউ চেক করা। আপনার পোস্ট প্রসারিত হলে আপনি এটি দেখতে হবে. কোন বিন্যাস জনসাধারণের মধ্যে জনপ্রিয় এবং কোনটি নয়। ভিজ্যুয়াল গাইড দেখার পরে আপনার পরবর্তী সিদ্ধান্ত নিন। আপনি হাইলাইট ভিডিও আপলোড করতে পারেন. কারণ ফেসবুক এখন ভিডিও ক্ষেত্রে বেশি জড়িত। এইভাবে আপনি মানসম্পন্ন ভিডিও অনুসন্ধান এবং আপলোড করতে পারেন।

আগ্রহী বিষয় সম্পর্কে ভিডিও তৈরি করুন :

ফেসবুকে সর্বদা লাইক থাকে এবং লোকেরা সবসময় আকর্ষণীয় জিনিসগুলিতে বেশি প্রতিক্রিয়া জানা।সুতরাং, আপনি যদি আপনার পৃষ্ঠায় দ্রুত লাইক পেতে চান তবে আপনার জনপ্রিয় বিষয়গুলির উপর ভিডিও তৈরি করা উচিত এবং সেগুলিকে বিভিন্ন গ্রুপে শেয়ার করা উচিত। আপনি আপনার বন্ধুদের সাথে এই পৃষ্ঠাটি পরিচয় করিয়ে দিতে পারেন। ফেসবুকে আপনার কিছু বন্ধু থাকতে হবে যারা আপনার ভিডিও পেজ শেয়ার করতে রাজি। ভিডিওটি শেয়ার করার জন্য আপনার বন্ধুদের বোঝানোর মাধ্যমে। এভাবে পেজের শেয়ার বাড়বে।

 
 
 
 
Next Post Previous Post