ফ্রিল্যান্সিং করে মাসে ১ লক্ষ টাকা আয় করা যায়?

 

 ফ্রিল্যান্সিং করে মাসে ১ লক্ষ টাকা আয় করা যায়?


আপনি একজন ওয়েব ডেভেলপার হতে পারেন। ২ বছর সময় দিলে মাসে ৫ লাখ টাকা আয় করতে পারবেন।

আমার পরিচিত একটি ছেলে গত বছর শিখেছে, এখন সে মাসে ৫/৬ লাখ টাকা আয় করে।

সাম্প্রতিক কর্পোরেট কেলেঙ্কারির ফলে এই বিশেষত্বের চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। আমি 2 বছর ধরে গ্রাফিক ডিজাইন করছি, আমি ডিজাইন পছন্দ করি তাই আমি এই লাইনে আসছি। আমি ওয়েব ডেভেলপার হওয়ার স্বপ্ন নিয়ে প্রতিদিন টুকটুক কাজ শিখছি এবং গ্রাফিক ডিজাইনেও কাজ করছি। আমি মোটামুটি ভালো আয় করছি।

তবে আমি বলবো, আগে ভাবুন আপনি কী করতে পছন্দ করেন। একটু শিখুন এবং কাজ শুরু করুন।

আমি এমন কিছু লোককে চিনি যারা ফেসবুক পেজ তৈরি করে মাসে 40/50 হাজার টাকা আয় করছেন।

তাই ফ্রিল্যান্সিংয়ে কী করবেন তা নির্ভর করবে আপনার পছন্দের ওপর। পছন্দ সঠিক না হলে জীবনে সফলতা পাওয়া যাবে না।

আপনি যদি চান, আপনি লিখে টাকা উপার্জন করতে পারেন, কিন্তু আপনি Amazon পণ্য বিক্রি করেও অর্থ উপার্জন করতে পারেন।

আগে কাজ শিখতে হবে তারপর মার্কেটিং শিখতে হবে।

এলোমেলো লিখলাম, আপনার মনে প্রশ্ন আসবে, আবেগ জিনিসটা কী? আপনি যা করতে চান তাই করুন. আবেগ থেকে কিভাবে বের হওয়া যায়।

অনেকেই আছেন যারা অল্প বয়স থেকেই একটি মেয়েকে পছন্দ করেন, কিছুক্ষণ পর মেয়েটি রাজি হয়, প্রেমে পড়ে বা ভুল করে কারো দিকে তাকিয়ে দূরে সরে যেতে চায়।

তাই আয়ের দিকে না তাকিয়ে, যে কাজটি আপনার ভালো লাগে তাতেই আয় হয়, ভবিষ্যৎ ভালো হবে। কর এটা.

যেমন, ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, কন্টেন্ট রাইটিং, ব্লগিং বা ব্লগার হওয়ার ইচ্ছা থাকলে আপনি ইউটিউবে ভিডিও দিয়ে অ্যামাজন অ্যাফিলিয়েট করতে পারেন।

কিছু মনে করবেন না বলার জন্য আপনাকে অনেক ধন্যবাদ
Next Post Previous Post