এমন কোনো সাইট আছে যেখানে টাকার পরিমাণ কম হলেও দ্রুত আয় করা যায়? জেনে নিন

এমন কোনো সাইট আছে  যেখানে টাকার পরিমাণ কম হলেও দ্রুত আয় করা যায়?



 হ্যা এখানে. সাইটের নাম হল Own সাইট বা Skill সাইট বা আপনার নিজের সাইটটি সোজা যে আপনি দক্ষতা ছাড়া কোন ফ্রিল্যান্সিং মার্কেট প্লেসে দাঁড়াতে পারবেন না।


আমরা যখন ফ্রিল্যান্সিং শিখি তখন আমরা শুধু কাজের দক্ষতাই শিখি না, যোগাযোগও শিখি। আসলে, ফ্রিল্যান্সিং আপনার যোগাযোগের উপর 80% নির্ভরশীল। আজকে আমি আপনাদের যে টিপসগুলো বলবো সেগুলো মেনে চললে যেকোনো ফ্রিল্যান্সিং মার্কেটে ভালো থাকবেন।


আমরা আয় পিছনে রেখেছি, দক্ষতার পিছনে নয়।


অনলাইন একটি স্কিল গেম শুধুমাত্র অনলাইন নয় অফলাইন এবং স্কিল গেম আবার যদি আপনার অফলাইনে স্কিল থাকে তাহলে কোন স্কিল লাগবে না এটা মামু (টাকা) অফলাইনে যাক আমি অনলাইন নিয়ে কথা বলব না।




কোন প্রতিষ্ঠান কোর্স শেখাবে না কিন্তু 100% গাইড দেবে না।

সবাই অর্থ উপার্জন করতে চায় কিন্তু পারে না। নিজের দক্ষতার জন্য।

আমরা ইংরেজিতে খুব দুর্বল, আমরা যাদের সাথে কাজ করব তারা ইংরেজি ভাষাভাষী মানুষ। সেটা আমাদের মাথায় নেই।

আমরা 2-3 মাস কাজ শিখি, প্রতি মাসে 50,000-60,000 টাকা ইনকাম করার স্বপ্ন দেখি। সেক্ষেত্রে কোনো দেশই গরিব থাকবে না এবং সবাই কোটিপতি হয়ে যাবে।

কাজ শেখার সময় নেই, অর্থ উপার্জনের সময় আছে। টাকা নিয়ে গাছে চড়লে তাকে টাকা ছিটিয়ে দিতে হয়, গাছে উঠতে হলে তাকে গাছে উঠতে হয়। ঢিল ছুড়ে লক্ষাধিক টাকা আয় করা সম্ভব নয়, কিন্তু হাজার হাজার টাকা রোজগার করা সম্ভব।

আপনি আমার কথা শুনে অনুপ্রাণিত হতে পারেন, আপনি এই বাস্তবতা মেনে নিতে সক্ষম নাও হতে পারেন। ঠেলাঠেলি ও ঠেলাঠেলি করার পরে খাওয়ার জন্য প্রস্তুত হলে একদিন এটি নিন এবং আগে নয়।

এ কথা বলার জন্য অন্তর থেকে ক্ষমা চাই।

চলুন দেখি আমরা ফ্রিল্যান্সিং সফলতা পেতে পারি কিনা।

1. লোকেদের তাড়া করা বন্ধ করুন: 

এর মানে হল কোন ফ্রিল্যান্সারদের সাথে যোগাযোগ করার চেষ্টা করবেন না। যারা ভালো ফ্রিল্যান্সার তারা হয়ত আপনার সাথে কথা বলতে পারে না কারণ তাদের অনেক সময় নেই। যারা আপনার ক্যাটাগরির শীর্ষে আছেন তাদের অনুসরণ করুন এবং কেন এবং কেন তারা শীর্ষে এসেছেন তা খুঁজে বের করার চেষ্টা করুন।


2. যোগাযোগ: 

এটি ফ্রিল্যান্সিং এর গডফাদার। হয়তো বিভিন্ন প্রতিষ্ঠান আপনাকে বলবে একটু ইংরেজি জানলে ফ্রিল্যান্সিং করা যায়। দহমিথ্যার এই সব কথা। ভাবুন আপনি কার সাথে কাজ করবেন, বাংলা ভাষার মানুষ বা ইউরোপীয়রা যাদের ভাষা ইংরেজি। ধরুন আমার একটি লোগো দরকার, আমি নিজেও জানি না আমার কী ধরনের লোগো দরকার, আমি একটি বাজারে গিয়েছিলাম এবং আমার নতুন বুকশপ কোম্পানির জন্য একটি লোগো দরকার এমন একটি চাকরি পোস্ট করেছি। অথবা আমার একটি লোগো বাজেট চাই $10। আমি এটি দিয়ে পোস্ট করেছি Fiverr আমাকে অনেক লোক অফার করবে। এখন আসুন, আমি কেন আপনাকে আমার কোম্পানির জন্য নিয়োগ করব? একটু ভেবে দেখুন, শুধু আপনি নন, অনেকেই আমাকে অফার করছেন, আমি নিজেও জানি না আমার লোগো কী হওয়া উচিত, যে আমাকে মুগ্ধ করতে পারবে তাকেই আমি কাজটি দেব। কারণ আমার নতুন কোম্পানির জন্য কোন ধরনের লোগো ভালো হবে তা আমার জানা নেই। ফ্রিল্যান্সিং জগতে 10 ডলারে 100 ডলারে চাকরি পাওয়া সম্ভব যদি আপনি এটি ব্যাখ্যা করতে পারেন।


3. যেহেতু আমরা আমাদের দক্ষতায় যথেষ্ট ভালো নই, আমরা এটি ভালভাবে করতে পারি না। ফলে নেতিবাচক রিভিউ ফ্রিল্যান্সিং থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। Adobe Photoshop এবং Illustrator এর সাথে 3-4 মাস কাজ করার পর, আমি মনে করি আমরা ডিজাইনার হয়ে গেছি। এটা আসলে আত্মপ্রতারণা ছাড়া আর কিছুই নয়। আপনার দক্ষতা পোলিশ. YouTube থেকে আপনার বিভাগের একটি ভিডিও দেখুন এবং এটি সঠিক করার চেষ্টা করুন। আপনি যদি গ্রাফিক্স সেক্টরে থাকেন, তাহলে শুধু ডিজাইন কপি করুন এবং নিজের ভিতরে ক্রিয়েটিভ আনুন। আপনি যত ভাল ডিজাইন কপি করবেন, তত বেশি আপনি নতুন কিছু শিখবেন।


4. নতুন কিছু শিখতে বিভিন্ন ব্লগ পোস্ট অনুসরণ করুন। ফাইবার নিয়ে গবেষণা করুন, আপনার যোগাযোগের বিকাশ করুন, আপনার দক্ষতা বাড়ান তাহলে আপনি যে কোনো ফ্রিল্যান্সার মার্কেটে ফিট করতে পারবেন। আমি শুধু অনুরোধ করবো ইউটিবার বা ফাউল প্রতিষ্ঠানে কোন ফাউল পাওয়া যাবে না। ইংলিশ, ইংলিশ ইংলিশ ইংলিশ ইংলিশ কে কদর দিলে আগে আয় করতে পারবেন।


5. নতুন ফ্রিল্যান্সারদের জন্য ফাইবার সবচেয়ে জনপ্রিয়। এটা অন্য মার্কেটপ্লেসে ছেড়ে দেওয়া খুব কঠিন হবে। আমি উপরে যা বলেছি তা অনুসরণ করুন এবং আপনি দেখতে পাবেন যে ফাইবার থেকে আয় করা খুব সহজ হবে।


কোন প্রশ্ন থাকলে কমেন্ট করতে পারেন। অসুবিধার জন্য দুঃখিত. একটি নিবন্ধ লিখতে অনেক সময় লাগে।


কোন সাহায্যের জন্য টিপস এবং মন্তব্যের জন্য ধন্যবাদ.


Next Post Previous Post