শিক্ষার্থীদের জন্য কিছু দরকারী Apps

 



ইনশাআল্লাহ আমি শিক্ষার্থীদের জন্য কিছু দরকারী অ্যাপের তালিকা দেওয়ার চেষ্টা করব।


1. Quora - 

নিঃসন্দেহে অ্যাডাম ডি'এঞ্জেলো দ্বারা তৈরি, কোরা অ্যাপটি শিক্ষার্থীদের জন্য একটি খুব দরকারী অ্যাপ। প্রাত্যহিক জীবনের বিভিন্ন সমস্যা থেকে শুরু করে শিক্ষাক্ষেত্রে বিভিন্ন প্রশ্নের হাজারো ঐতিহ্যবাহী উত্তর পাবেন। এ কারণেই এটি প্রথম তালিকায় রয়েছে।


2. Muslim pro:

যারা এত সুন্দর একটি অ্যাপ তৈরি করার জন্য এত পরিশ্রম করেছেন আল্লাহ তাদের প্রতিদান দিন। এই অ্যাপের ভিতরে আপনি পাবেন কুরআনুল কারীম, আযান, কুরআনের বাণী, বিভিন্ন সমস্যা, দোয়া এবং আকর্ষণীয় প্রার্থনা ট্র্যাকার।

3. Cake: learn English

ইংরেজি শেখা সহজ এবং আরও মজাদার করতে, এখনই প্লে স্টোরে যান এবং এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। এখানে কার্টুনের বিভিন্ন ছবি কেটে গুরুত্বপূর্ণ বাক্যাংশ, ভাব এবং শব্দ শেখানো হয়।

4. Xodo PDF reader and editor

এটি আমার প্রিয় অ্যাপগুলির মধ্যে একটি। এই অ্যাপের মাধ্যমে আপনি সহজেই যেকোনো বইয়ের PDF ফাইল পড়তে পারবেন। এটি বিভিন্ন বৈশিষ্ট্য যুক্ত করেছে যেমন আপনি গুরুত্বপূর্ণ শব্দগুলি চিহ্নিত করতে পারেন, পড়ার মেজাজ আলাদা করতে পারেন ইত্যাদি।

5. U-dictionary

U-অভিধান একটি সমৃদ্ধ অভিধান নিয়ে গঠিত। বিভিন্ন ইংরেজি শব্দের শব্দার্থবিদ্যা, বাক্যাংশের অভিব্যক্তি এবং লক স্ক্রিন শব্দার্থবিদ্যার পাশাপাশি অনুবাদ করার জন্য টেপ ছাড়াও, আপনি এই অ্যাপ্লিকেশনটিতে অসংখ্য বৈশিষ্ট্য পাচ্ছেন।

6.Remente

এখনও আমার প্রিয় অ্যাপগুলির মধ্যে একটি। এই অ্যাপটি আমাকে অনেক উপায়ে সাহায্য করে যেমন আমি আমার সময় পরিচালনা করতে পারি এবং আমার লক্ষ্য ঠিক রাখতে পারি। এছাড়াও আপনি বিভিন্ন মানসিক স্বাস্থ্যের ব্যক্তিগত বিকাশ ইত্যাদির বিষয়ে অসংখ্য টিপস পাবেন। আমি অ্যাপটির বৈশিষ্ট্যগুলি দৃশ্যমানভাবে প্রদর্শন করতে পারিনি। আশা করি ডাউনলোড করলে উপকৃত হবেন।

7.Medium

প্রথমত, এটি বিষয়বস্তু লেখা এবং টিপ, শিক্ষামূলক লেখার জন্য একটি প্ল্যাটফর্ম। আমি অনেক আগে মিডিয়াম প্ল্যাটফর্মে যোগ দিয়েছিলাম এবং এই অ্যাপ্লিকেশনটি আমার জীবনযাত্রাকে সম্পূর্ণরূপে পরিবর্তন করেছে। একবার আপনি একটি নিবন্ধ পড়ুন, আপনি অবিলম্বে প্রেমে পড়া হবে. এছাড়াও অনেক মহান ব্যক্তিত্ব এখানে লেখেন। যেমন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

8.The New York times

নিউইয়র্ক টাইমস বিশ্বের শীর্ষস্থানীয় পত্রিকাগুলোর একটি। লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন তাদের নিবন্ধ পড়ে। কিন্তু ওয়েবসাইট থেকে তাদের অ্যাপ তৈরি করেছে ভিন্ন মাত্রা। সহজেই অসংখ্য বিভাগ, ভিডিও, টিপস, পাজল গেম ইত্যাদি খুঁজুন।


আচ্ছা, আমি অনেক অ্যাপ সাজেস্ট করেছি, শেষ করা যাক। আশা করি অ্যাপসটি শিক্ষার্থীদের জন্য খুবই উপকারী হবে।

Next Post Previous Post